মুজিববর্ষ উপলক্ষে দিনাজপুরে রোপিত বৃক্ষ নষ্ট করেছে দুর্বৃত্তরা

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০
0Shares
 আসাদ সরকার, ফুলবাড়ী-দিনাজপুরঃ  মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে সারা দেশে ১৬ জুলাই এক কোটি চারা বিতরণ ও রোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী আহ্বান করেন, “যে যেখানে অবস্থান করছেন, যার যতটুকু জায়গা রয়েছে, সেখানে বৃক্ষরোপণ করবেন”
মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে অধ্যক্ষ প্রফেসর মো: নজমুল হক স্যারের নির্দেশে ফুলবাড়ী সরকারি কলেজ, বিএনসিসি ও রোভার স্কাউট এর সহায়তায় ২৫/০৭/২০২০ তারিখে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা কলেজের নিজস্ব জমিতে ১০২ টি বনজ বৃক্ষের চারা রোপণ করে।
কিন্তু দু:খের বিষয় আজ বিকেল চারটার দিকে দুজন দূবৃত্ত কলেজের সীমানা প্রাচীরের ভিতরে অবৈধভাবে প্রবেশ করে রোপিত ২০/২৫ টি বৃক্ষ চারাগাছ উপড়ে ফেলে। এছাড়া কিছু গাছ নষ্ট করতে থাকে। এসময় কর্তব্যরত কলেজের দুজন ডেগার্ড গাছ রক্ষায় ছুঁটে গেলে তারা চলে যায়। আশেপাশের লোকজনের সাথে কথা বলে জানা যায় দূবৃত্তদের মধ্যে একজনের নাম জনৈক গামা।
বিষয়টি অধ্যক্ষ মহোদয়কে জানানো হলে, থানায় অভিযোগ দায়ের করে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন। তারা মুজিববর্ষ উপলক্ষ্যে রোপিত গাছ ভেঙেছেন, নষ্ট করেছেন। আমরা সরকারি কলেজ পরিবার ও ফুলবাড়ীবাসী এহেন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাই ও দূবৃত্তদের সুষ্ঠু বিচার দাবী করছি।