বিডি ক্লিনের ৪র্থ জাতীয় সমন্বয়ক সম্মেলন আয়োজক পরিষদে শেরপুরের ২ আল আমিন

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০
0Shares

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিডি ক্লিন’ এর ৪র্থ জাতীয় সমন্বয়ক সম্মেলনের আয়োজন করা হয়েছে। ২ দিন ব্যাপী এ জাতীয় সমন্বয়ক সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিডি ক্লিন ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় সমন্বয়ক শুভ্র চক্রবর্ত্তীকে আহবায়ক ও ময়মনসিংহ জেলা সমন্বয়ক উৎসব সিং সাগরকে সদস্য সচিব করে ১৪ সদস্য বিশিষ্ট জাতীয় সমন্বয়ক সম্মেলন আয়োজক পরিষদ গঠন করা হয়। এ আয়োজক পরিষদে বিডি ক্লিন শেরপুর জেলা সমন্বয়ক আল আমিন রাজু ও বিডি ক্লিন নকলার সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিনকে সদস্য করা হয়েছে।

বিডি ক্লিনের ৪র্থ জাতীয় সমন্বয়ক সম্মেলন আয়োজক পরিষদে অন্যান্য সদস্যরা হলেন- বিডি ক্লিন ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় সমন্বয়ক আইটি মেহেদী হাসান আব্দুল্লাহ, অতিরিক্ত বিভাগীয় সমন্বয়ক আসাদুজ্জামান রুবেল, ময়মনসিংহ জেলা সহ-সমন্বয়ক খাইরুল ইসলাম শাকিল, উপসমন্বয়ক লজিষ্টিকস নাজমুল ইসলাম, উপসমন্বয়ক আইটি রেজাউল করিম নাঈম, জামালপুর জেলার অতিরিক্ত সম্বয়ক মাহবুবুর রহমান হৃদয়, গফরগাঁও উপজেলার সমন্বয়ক আপেল মাহমুদ ও উপ-সমন্বয়ক সুচিত্র চন্দ্র দাশ, মুক্তাগাছা উপজেলার উপ-সমন্বয়ক তুহফাতুল জিনান, ভালুকা উপজেলা সমন্বয়ক আসাদুজ্জামান সুমন।

সূত্র জানায়, নতুন কর্মপদ্ধতি প্রণয়ণসহ বিডি ক্লিন এর কাজের গতি তরান্বিত করতে দুই দিন ব্যাপী ৪র্থ সমন্বয়ক সম্মেলন অনুষ্ঠিত হবে ময়মনসিংহ বিভাগীয় শহরের দিঘারকান্দা বাইপাস এলাকার আসপাডা ট্রেনিং সেন্টারে। এ সংগঠনের সকল কার্যক্রম যেহেতু বিডি ক্লিন এর স্বেচ্ছাসেবী সদস্যদের নিজস্ব অর্থায়নে হয়ে থাকে সেহেতু জাতীয় সমন্বয়ক সম্মেলন সফলতার সহিত সম্পন্ন করতে এলাকা ও পদবীর ওপর ভিত্তিকরে অর্থনৈতিক সহায়তার হার নির্ধারণ করে দেওয়া হয়েছে। এতে সর্বোচ্চ প্রধান সমন্বয়ক ৫০ হাজার টাকা, স্ট্রেটেজিক রিসার্চার, হেড অফ আইটি এন্ড মিডিয়া ও হেড অফ লজিস্টিকসদের ৫ হাজার টাকা, সকল আঞ্চলিক সমন্বয়ক ও সাংস্কৃতিক সমন্বয়কদের ৪ হাজার টাকা, বিভাগীয় সমন্বয়কদের ৩ হাজার টাকা, অতিরিক্ত সমন্বয়কদের ২ হাজার ৫০০ টাকা, জেলা সমন্বয়কদের ২ হাজার টাকা, সহ জেলা সমন্বয়কদের এক হাজার ৫০০ টাকা এবং  উপ সমন্বয়ক ও উপজেলা সমন্বয়কদের জন্য সর্বনিম্ন এক হাজার টাকা করে চাঁদা ধরা হয়েছে।

তাছাড়া এদের কেউ তাঁর সন্তান ও স্বামী বা স্ত্রী সাথে আনতে চাইলে স্ত্রী বা স্বামীর জন্য উক্ত নিজের ওপর অর্পিত নির্ধারিত হারের সমপরিমাণ ফি প্রদান করতে হবে। তবে সন্তানদের জন্য কোন প্রকার ফি লাগবে না বলে অফিস সূত্রে জানা গেছে। আর নির্ধারিত ফি অবশ্যই ১৫ আগস্টের মধ্যে নির্দেশনা মোতাবকে নির্ধারিত দায়িত্ব প্রাপ্ত লোকের কাছে পৌঁছাতে হবে। উল্লেখ্য যে, স্বামী- স্ত্রী ও সন্তান ছাড়া অন্য কাউকে নিয়ে এ সম্মেলনে অংশ গ্রহন করা যাবে না মর্মে বিডি ক্লিনের প্রধান সমন্বয়ক ফরিদ উদ্দিন লিখিত ভাবে সকলকে নির্দেশক্রমে অনুরোধ জানিয়েছেন।