কোটচাঁদপুরে জুয়েলারী দোকানে অভিনব কায়দায় চুরি, সিঁন্দুকের স্বর্ণালঙ্কার লুট!

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০
0Shares

এসএম রায়হান.কোটচাঁদপুর(ঝিনাইদহ):

ঝিনাইদহের কোটচাঁদপুরে একটি জুয়েলারী দোকানে অভিনব কায়দায় চুরি সংঘটিত হয়েছে। বৃহস্পতিবার ভোর পৌনে ৬টার দিকে পৌর শহরের দুধসরা রোডে (ব্র্যাক ব্যাংকের নিচে) অবস্থিত অন্তরা জুয়ের্লাসে অভিনব এ চুরির ঘটনা ঘটে। এসময় সংঘবদ্ধ চোর চক্র জুয়েলারী দোকানের সিঁন্দুক থেকে স্বর্ণালঙ্কার চুরি করে পালিয়ে যায়।
শহরের দুধসরা রোডে অবস্থিত অন্তরা জুয়েলার্সের মালিক দীপংকর জানান, প্রতিদিনের ন্যায় তিনি বুধবার রাতে দোকানের তালা বন্ধ করে বাসায় গিয়েছিলেন। বৃহস্পতিবার সকালে দোকান খুলতে গিয়ে তিনি একটি শার্টারের মাঝখানে উঁচু দেখতে পান। পরে দোকানের ভিতরে প্রবেশ করে বন্ধ রেখে যাওয়া সিঁন্দুকটি খোলা দেখেন। দীপংকর দাবি করেন, সিঁন্দুকের ভিতর থেকে প্রায় ১৫ ভরি ¯^র্ণ নিয়ে গেছে চোর চক্র। যার বাজার মূল্য প্রায় ১০ লক্ষ টাকা।

এদিকে মার্কেটের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যায় সকাল ৫টা ৫৫ মিনিটে লুঙ্গি পরিহিত ৪/৫ জন যুবক অন্তরা জুয়েলার্সের সামনে একটি কালো রঙ্গের পলিথিন আড়াল করে দাড়িয়ে আছে। এক পর্যায়ে তারা চক্রের এক সদস্যকে জুয়ের্লাসের শার্টারের মাঝ বরাবর উঁচু করে ভিতরে প্রবেশ করায়। এর ১০ মিনিট পর ভিতর থেকে লোকটি একটি সাদা ব্যাগ হাতে বেরিয়ে আসে এবং চক্রের সদস্যরা ঘটনাস্থল ত্যাগ করে।

খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করেছেন কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম, পৌর পুলিশ ফাঁড়ি ইনচার্জ আক্তারুজ্জামান লিটন সহ পুলিশের একটি টিম। এসময় ওসি মাহবুবুল আলম জানান, চুরির ঘটনায় ভিডিও ফুটেজ সংগ্রহ করেছি। এঘটনায় কি পরিমাণ স্বর্ণালঙ্কার চুরি হয়েছে, সেটি দোকান মালিকের কাছ থেকে  স্বর্ণের হিসাব ও তদন্তের পর জানা যাবে।
পুলিশ জানায় এ ঘটনায় থানায় মামলার প্রস্তÍতি চলছে।

উল্লেখ্য গত বছরের ২৫ ডিসেম্বর অন্তরা জুয়েলার্সের পার্শ্ববর্তী একটি মার্কেটের শ্যামল চাউল ভান্ডার ও রতœা বস্ত্রালয়ে একই কায়দায় চুরির ঘটনা ঘটে। সে ঘটনায় নগদ ৬৫ হাজার টাকা নিয়ে যায় সংঘবদ্ধ চোর চক্র।