সাভারে আশ্রায়ণ প্রকল্পের ঘর নির্মাণে ব্যাপক অনিয়ম

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২০
0Shares

নিজস্ব প্রতিবেদক, সাভার: সাভারে আশ্রায়ণ প্রকল্পের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।
শনিবার (১৫ আগস্ট)  সাভারের আশুলিয়ার কাঠগড়া ও ধলপুর এলাকায়  ৫ টি ঘর নির্মাণে অতি নিম্ন মানের মালামাল ব্যবহার করা হচ্ছে এবং সিডিউল অনুযায়ীও দেওয়া হয়নি মালামাল।

যেখানে ১হাজার নাম্বারি ইট, ১০ বস্তা সিমেন্ট, ৩৫  ফিট  গাতনি বালি, পরিমানমত উন্নত মানের কাঠ, উন্নত মানের ডেউটিনসহ অন্যান্য সামগ্রী দেবার নির্দেশনা থাকলেও সেই অনুযায়ী কাজ করছে না ঠিকাদারি প্রতিষ্ঠান।

অর্থাৎ ১হাজার ইটের পরিবর্তে ৪শত ইট, ১০ বস্তা সিমেন্টের পরিবর্তে ৬ বস্তা,  ৩৫ ফিট গাতনি বালির পরিবর্তে ১৫ ফিট মাটি যুক্ত বালি, ঘুণে ধরা কাঠ,  নিম্নমানের সিমেন্টের খুঁটি ও নষ্ট খোয়া  ব্যবহার করছে বলে অভিযোগ করেন প্রাপ্ত ঘর মালিক হাবিল, মতি ও কাবিল।

এবিষয়ে মুঠোফোনে  ঠিকাদার মোতাহারের কাছে জানতে চাইলে তিনি বলেন, এবিষয়ে ইউএনও স্যারের সাথে যোগাযোগ করেন, কারন ইউএনও স্যার আমাকে যা দিয়েছে আমি তাই দিয়েই কাজ করে দিচ্ছি।
এব্যাপারে  ঠিকাদার মোতাহারের সহযোগী শরিফুল ইসলাম কে প্রশ্ন করলে তিনি বলেন, সরকারী কাজ একটু এদিক-সেদিক হয়ই তবে গতবারের চাইতে এবার সব কিছুই বেশি করে দেওয়া হয়েছে।

মুঠোফোনে এবিষয়ে সাভারের সদ্য যোগদানকৃত উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম শামীম আরা নিপা’র কাছে জানতে চাইলে তিনি বলেন, যারা ঘর পেয়েছে তাদেরকে আমার বরাবর একটা অভিযোগ দিতে বলেন। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নিবো।

(১ম পর্ব)