সুনামগঞ্জে গাছের ডাল ভেঙে  এম্বুলেন্সের উপর !

প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২০
0Shares
সুনামগঞ্জ প্রতিনিধি: 
সুনামগঞ্জে গাছের ডাল ভেঙে পড়েছে বিশ্বম্ভপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যম্বুলেন্সের উপর।
রোববার (১৬ আগস্ট) বিকেলে টায় সুনামগঞ্জ সিলেট মহাসড়কের জেলা প্রশাসক কার্যালয়ের পাশে শিক্ষা ভবনের সম্মুখে বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্সের উপর ভেঙ্গে যাওয়া একটি ডাল পড়লে ক্ষতিগ্রস্ত হয় গাড়িটি। ডাল পড়ে এম্বুলেন্সের উইন্ডশীল্ড ভেঙ্গে যায়।
এতে গাড়ির গুরুত্বপূর্ণ কয়েকটি স্হানের বেশি ক্ষতি হয়েছে।
হাওর অঞ্চলের এই অ্যাম্বুলেন্সটি ক্ষতিগ্রস্হ হওয়ার ফলে বিপাকে পড়েন ঐ অঞ্চলের গুরুত্বর অসুস্থ রোগীরা এই অ্যাম্বুলেস্নের মাধ্যমে সুনামগঞ্জ সদর ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রোগী পাঠানো হয়।
সুনামগঞ্জ -সিলেট সড়কের দুই পাশে রয়েছে অনেক গাছ এই গাছ গুলোর নিয়মিত রক্ষণাবেক্ষ না করা প্রতিনিয়ত এই সড়কে ঘটে দুর্ঘটনা সামান্য ঝড় হলে সড়কের মাঝখানে ডাল ভেঙে পরে থাকতে দেখা যায়।
দ্রুত এই গাছ গুলোর বড় ডালপালা কাটার দাবি জানিয়েছেন এই সড়কে চলাচলকারি যাত্রীরা।
এম্বুলেন্সের চালক ক্ষিরোদ কুমার হাজং জানান, করোনা ভাইরাসের সংগৃহীত নমুনা নিয়ে আসার পথে হঠাৎই গাছের একটি ডাল ভেঙ্গে উইন্ডশীল্ডের উপর পড়লে তা গুড়িয়ে যায়। এর পর গাড়ির কাচ ভেঙে এসে আমার উপর পড়ে। চলন্ত গাড়ীতে হঠাৎ এভাবে ডাল পড়ে যাওয়ায় আরো বড় দুর্ঘটনা ঘটতে পারতো।  এমন কি আমি মারাও যেতে পারতাম।
ঘটনার প্রত্যক্ষদর্শী দৈনিক বিজনেস বাংলাদেশের জেলা প্রতিনিধি সাংবাদিক দিলাল আহমদ জানান, হঠাৎ ডাল ভেঙ্গে পড়ায় চলন্ত অবস্থায় এম্বুলেন্সটি বড় ধরণের দুর্ঘটনায় পড়তে পারতো। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিয়মিত নজরদারী বাড়ানো উচিত যেন মহাসড়কে এ ধরনের দুর্ঘটনা এড়ানো যায়।
বিশ্বম্ভপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা চৌধুরী জালাল আহমদ মুর্শেদ রুমি এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।