দেখা গেলো ঢাকায় করোনায় আক্রান্ত প্রায় ৭০ হাজার

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২০
0Shares

মহামারি নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে তিন হাজার ৬৫৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো দুই হাজার ২৪ জন নতুন আক্রান্ত হয়েছে। দেশে মোট দুই লাখ ৭৬ হাজার ৫৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৩১৫ জন। এ নিয়ে এক লাখ ৫৮ হাজার ৯৫০ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ রোববার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে। এদিকে রাজধানী ঢাকায় ৭০ হাজার ২০২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ঢাকা জেলায় আক্রান্ত হয়েছে চার হাজার ১৪৮ জন। ওয়েবসাইটে প্রকাশিত তথ্য থেকে জানা যায়, ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ জেলায় ছয় হাজার ১৪৬ জন, ফরিদপুরে পাঁচ হাজার ৩৫০ জন, মুন্সীগঞ্জে তিন হাজার ২৬৯ জন, কিশোরগঞ্জে দুই হাজার ১৮৭ জন, টাঙ্গাইলে দুই হাজার ৬৯ জন, গোপালগঞ্জে এক হাজার ৯৬৯ জন, নরসিংদীতে এক হাজার ৮২৫ জন, রাজবাড়ীতে এক হাজার ৬৭৮ জন, শরীয়তপুরে এক হাজার ৩৯৭ জন, মাদারীপুরে এক হাজার ২৪৬ জন ও মানিকগঞ্জে ৯৪৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় ১৫ হাজার ৮০৯ জন, কুমিল্লা জেলায় ছয় হাজার ১৯৩ জন, নোয়াখালী জেলায় তিন হাজার ৯৪২ জন, কক্সবাজার জেলায় তিন হাজার ৭০৭ জন, ব্রাহ্মণবাড়িয়া জেলায় দুই হাজার ৯৬ জন, চাঁদপুর জেলায় এক হাজার ৯৯৩ জন, লক্ষ্মীপুর জেলায় এক হাজার ৭২৮ জন, ফেনীতে এক হাজার ৫০৯ জন, রাঙামাটিতে ৭৩৭ জন, বান্দরবানে ৬২৭ জন ও খাগড়াছড়িতে ৫৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। সিলেট বিভাগের সিলেট জেলায় চার হাজার ৯৫৯ জন, সুনামগঞ্জে এক হাজার ৭৪৮ জন, হবিগঞ্জ জেলায় এক হাজার ৩৭২ জন ও মৌলভীবাজারে এক হাজার ২২০ জন করোনায় আক্রান্ত হয়েছে। রংপুর বিভাগের রংপুর জেলায় এক হাজার ৭৩৬ জন, দিনাজপুরে এক হাজার ৭৮৭ জন, নীলফামারী জেলায় ৭৫৮ জন, গাইবান্ধা জেলায় ৬৭১ জন, কুড়িগ্রামে ৫২৯ জন, লালমনিরহাট জেলায় ৪১৯ জন, পঞ্চগড় জেলায় ৩৪৫ জন ও ঠাকুরগাঁওয়ে ৪২৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। খুলনা বিভাগের খুলনা জেলায় পাঁচ হাজার ৩৯ জন, যশোরে দুই হাজার ৩৯৯ জন, কুষ্টিয়ায় দুই হাজার ২৫১ জন, চুয়াডাঙ্গায় ৯৮৭ জন, নড়াইলে ৯৮৫ জন, মাগুরায় ৬৪০ জন, বাগেরহাটে ৭৭৪ জন ও মেহেরপুরে ৩৪০ জন করোনায় আক্রান্ত হয়েছে। ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলায় তিন হাজার ৭৮ জন, জামালপুরে এক হাজার ১৭০ জন, নেত্রকোনায় ৬৬১ জন এবং শেরপুরে ৩৭২ জন আক্রান্ত হয়েছে।

বরিশাল বিভাগের বরিশাল জেলায় দুই হাজার ৮০৬ জন, পটুয়াখালীতে এক হাজার ১১৯ জন, পিরোজপুরে ৮৫৬ জন, বরগুনায় ৭৫৩ জন, ভোলায় ৬০৪ জন ও ঝালকাঠিতে ৫৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ ছাড়া রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় তিন হাজার ৯৭১ জন, বগুড়ায় পাঁচ হাজার ৬৭৪ জন, সিরাজগঞ্জে এক হাজার ৭২৭ জন, নওগাঁতে এক হাজার ৫২ জন, পাবনায় ৮৯৭ জন, জয়পুরহাটে ৮৫৭ জন ও চাঁপাইনবাগঞ্জে ৫৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

tns:Ai