অমবশ্যার প্রভাবে অস্বাভাবিক জোয়ারের পানিতে পটুয়াখালী পৌর শহরের অধিকাংশ এলাকা প্লাবিত

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২০
0Shares

পটুয়াখালী প্রতিনিধি:
বঙ্গোপসাগরে লঘুচাপসহ বৈরী আবহাওয়া ও অমবশ্যার জোঁ এর প্রভাবে অস্বাভাবিক জোয়ারের পানি এবং অবিরাম বর্ষনে পৌর শহরের অধিকাংশ সড়ক ও এলাকা হাঁটু পানিতে প্লাবিত হওয়ায় দুর্ভোগে মানুষ। যান চলাচলে ব্যাহত হচ্ছে মোটর সাইকেল, বাইসাইকেল,অটো রিক্সা, রিক্সা,গাড়িসহ বিভিন্ন গাড়ি।

গত তিনদিন ধরে বঙ্গোপ সাগরে লঘুচাপসহ বৈরী আবহাওয়া ও অমবশ্যার জোঁ এর প্রভাবে অস্বাভাবিক জোয়ারের পানিতে পৌর শহরের সরকারী মহিলা কলেজ, পুলিশ সুপার মার্কেট, সরকারী জুবিলী স্কুল সড়ক, সেন্ট্রার পাড়া এলাকা, পোস্ট অফিস সড়ক, পুরান বাজার, নতুন বাজার, নিউমার্কেট, নবাবপাড়া সড়কসহ বিভিন্ন সড়ক ও এলাকা হাটু পানিতে তলিয়ে গেছে। এতে অফিসগামী,ও বাজারমুখী মানুষ আসাযাওয়ায় দুর্ভোগে পড়েছে। নিম্ন আয়ের মানুষ যারা রোজ আনে রোজ খায় সেই দিনমুজুর, ভ্যানচালক, আটো চালক ও রিক্সা চালক দরিদ্র শ্রমিকরা পড়েছে চরম বিপাকে।

পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ জানান, এ সমস্যা সমাধানে পৌরসভার বিগত চেয়ারম্যান ও মেয়রগণ শহর প্রকল্পবাঁধ যথাযথভাবে বাস্তবায়নসহ কালভার্টগুলো নিম্নমানের অপরিকল্পিতভাবে স্থাপন করায় শহরে বিশেষকরে অমাবশ্যা ও পূর্ণিমার জোঁ এর জোয়ারের পানিতে ও বর্ষার পানিতে শহরের অধিকাংশ সড়ক পানিতে ডুবে থাকে। এতে পৌরবাসী ভোগান্তির শিকার হয়। এ সমস্যা সমাধানে কার্যক্রম প্রক্রিয়াধীন আছে। এ ছাড়া জেলার বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চল সাগরে লঘুচাপসহ বৈরী আবহাওয়া ও অমবশ্যার জোঁ এর প্রভাবে জোয়ারের পানি প্রবেশ করে অধিকাংশ এলাকা হাঁটু পানিতে প্লাবিত তলিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।