শেরপুরের নকলায় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২০
0Shares

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে শেরপুর জেলার নকলা উপজেলায় বিভিন্ন জলাশয় ও সরকারি পুকুরে ৪৩৫ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুপুরের দিকে মৎস্য অধিদপ্তরের আয়োজনে ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা দপ্তরের বাস্তবায়নে ২০২০-২০২১ অর্থ বছরে রাজস্ব বাজেটের আওতায় অভ্যন্তরিন জলাভুমি (বিল) ও প্রাতিষ্ঠানিক জলাশয়ে (সরকারি পুকুর) এসকল পোনা অবমুক্ত করা হয়।

মাছের পোনা অবমুক্ত করার সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ আমিনুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াসমীন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ সুলতানা লায়লা তাসনীম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তরে কর্মরত ক্ষেত্র সহকারী হাফিজ উদ্দিন, রাকিবুল ইসলাম সিহাব ও সুমনা আক্তার রীমা, বিভিন্ন এলাকার মৎস্যচাষী, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

যেসকল বিলে পোনা অবমুক্ত করা হয় সেসকল বিল গুলো হলো- বড়বিলা, পেকুয়া বিল, গোদাডাঙ্গা বিল ও ভোরডুবি বিল। তাছাড়া পৌর শহরের ভিতরে উপজেলা পরিষদ পুকুর ও থানা পুকুরসহ সরকারি ৪টি পুকুরে ভিন্ন ভিন্ন পরিমাণে মোট ৪৩৫ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়েছে বলে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ সুলতানা লায়লা তাসনীম।