নান্দাইলে ৫ ইউপি ভবন না থাকায় দুর্ভোগে জনগণ

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০
0Shares
মোহাম্মদ আমিনুল হক বুুলবুল, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের নান্দাইলে ৫ ইউনিয়ন পরিষদের নিজস্ব ভবন না থাকায় ইউনিয়নবাসীর সেবা পেতে দূর্ভোগ পোহাতে হচ্ছে। ইউনিয়ন পরিষদের বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নেও ঘটছে বিঘ্নতা। ভিজিএফ, ভিজিডি বিতরণ, বিভিন্ন নাগরিক সেবা, পরিষদের নিজস্ব সভা-সেমিনার ও জরিপ সহ অন্যান্য কার্যক্রম পরিচালনায় ইউপি চেয়ারম্যান ও সদস্যরা বিপাকে পড়েছেন। বর্তমানে অস্থায়ী কার্যালয়ের মাধ্যমে পরিচালিত হচ্ছে এই ৫ ইউপির কার্যক্রম। এতে করে সেবা দিতে গিয়ে ইউপি এবং সেবাগ্রহীতারা পড়ছেন বিপাকে।
 নান্দাইল উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১নং বীর বেতাগৈর, ৫নং গাংগাইল, ৬নং রাজগাতী, ৮নং সিংরইল ও ১১নং খারুয়া ইউনিয়ন পরিষদের নিজস্ব নতুন ভবন  নির্মাণ হয়নি।  সরকারিভাবে বরাদ্দ আসলেও জায়গা-জমি ও মামলা  সংক্রান্ত জটিলতায় ভবন নির্মাণ করা সম্ভব হচ্ছেনা।
ভূমি ও মামলা সংক্রান্ত জটিলতা ভেঙ্গে চলতি অর্থ বছরের মধ্যেই নতুন ৫ ইউপি ভবন নির্মাণ করার জন্য ইউপি চেয়ারম্যান ও স্হানীয় বাসিন্দারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।
বীরবেতাগৈর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল মতিন বলেন,ইউপি ভবন না থাকায় পরিষদের কার্যক্রমে ব্যাঘাত ঘটছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন বলেন, যেহেতু ভূমি ও মামলা সংক্রান্ত জটিলতা রয়েছে তাই  বিষয়টি খোঁজ নিয়ে পরবর্তীতে ব্যাবস্থা গ্রহন করা হবে।