শেরপুরের নকলায় মোবাইল কোর্টের মাধ্যমে ১২ মামলায় সাড়ে ৩ হাজার টাকা জরিমানা আদায়

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২০
0Shares
মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:
শেরপুর জেলার নকলা উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১২ টি মামলায় ৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। উপজেলার ঢাকা-নাকুগাঁও বাইপাস সড়কের গড়েরগাঁও মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও জাহিদুর রহমানের নেতৃত্বে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় বাস, প্রাইভেটকার, পিকআপ ভ্যান ও মোটরসাইকেলের কাগজপত্র ঠিক না থাকায় এসব যানবাহনের বিরুদ্ধে বারোটি মামলা ও তিন হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে সহকারী কমিশনার (ভুমি) সদ্য পদায়ন প্রাপ্ত ইউএনও তাহমিনা তারিন, সার্টিফিকেট প্রেসকার রাশেদুল কিবরিয়া, ইউএনও অফিসের সিএ মনিরুজ্জামান মিলনসহ অনেকে উপস্থিত ছিলেন।
মোবাইল কোর্টের নির্বাহী মাজিস্ট্রেট ইউএনও জাহিদুর রহমান সড়ক পরিবহন আইন ২০১৮ সঠিক ভাবে মেনে চলতে সকলকে অনুরোধ জানান। তিনি বলেন, সড়ক দুর্ঘটনায় কোন অকাল মৃত্যু কারও কাম্য নয়। বিশেষ করে মোটরসাইকেল আরোহীদের নিরাপত্তার স্বার্থে তিনি সকলের উদ্দেশ্যে বলেন, বৈধ ড্রাইভিং লাইসেন্স, হেলমেট ও গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া কোন অবস্থাতেই গাড়ি নিয়ে রাস্তায় ওঠবেন না। অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি সকলকে সাবধান করেদেন।