সুনামগঞ্জের গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সুরমা সেতুর এ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজা কাজের উদ্বোধন

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০
0Shares
সুনামগঞ্জ প্রতিনিধি :
সুনামগঞ্জের গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কের ছাতক সুরমা সেতু “এ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজা” নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার (সেপ্টেম্বর ১৭)  দুপুরে উপজেলার কালারুকা ইউনিয়নের মাধবপুরে নিমার্ণ
কাজের ত্তিপ্রস্তর স্থাপন করেন স্হানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।পরে ছাতকের কিবরিয়া কমপ্লেক্সে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।
বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সড়ক ও জনপথ বিভাগ সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোহেল মাহমুদ, সড়ক ও জনপথ বিভাগরে নির্বাহী প্রক্যৌশলী মো. জহিরুল ইসলাম, ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফজলুর রহমান, দোয়রাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. আব্দুর রহিম, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির প্রমুখ।
এসময় প্রধান অতিথি’র বক্তব্যে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, আমার নির্বাচনী এলাকা ছাতক-দোয়ারাবাজার উপজেলার চার লাখ মানুষের প্রাণের দাবি বাস্তবায়নের লক্ষ গোবিন্দগঞ্জ-ছাতক-দোয়ারাবাজার সড়কের ছাতকের সুরমা নদীর উপর সুরমা সেতু নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন এ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজার কাজ শুরু হবে। বিগত সময়ে ভূমি অধিগ্রহন ও মামলা জটিলতায় কাজের ধীরগতি ছিল। জনস্বার্থে গত ১৪ সেপ্টেম্বর ক্ষতিগ্রস্থরা উচ্চ আদালত থেকে স্বেচ্ছায় মামলা তুলে নেয়ায় আজ এ্যাপ্রোচ সড়ক ও টোল প্লাজা কাজ আনুষ্ঠানিকভাবে কাজ শুরু হয়। আশা করা যাচ্ছে আগামী জুনের মধ্যে এই সেতু দিয়ে যানবাহন চলাচল করবে।
এমপি মানিক আরোও বলেন, এই সেতু বাস্তবায়নের ফলে জেলার বাণিজ্যিক রাজধানী খ্যাত ছাতকের সাথে ব্যবসা বাণিজ্যের দ্বার উম্মুক্ত হবে।