নওগাঁয় ইউনিয়ন পরিষদের দুই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত 

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২০
53 Views

মো.রুবেল হোসেন ,নওগাঁ জেলা প্রতিনিধিঃ   

নওগাঁয় ইউনিয়ন পরিষদের দুই চেয়ারম্যানকে অনিয়মের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব এ সংশ্লিষ্ট বিষয়ে প্রজ্ঞাপন জারি করে তাদের বরখাস্ত করা হয়।

বরখাস্ত চেয়ারম্যানরা হলেন, রাণীনগর উপজেলার একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলাম এবং পোরশা উপজেলার ছাওর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুদ্দীন আলী।জানা গেছে, গত ৪ আগস্ট দুপুরে গোপন সংবাদে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন একডালা ইউনিয়নের যাত্রাপুর গ্রামে অভিযান পরিচালনা করেন। অভিযানে ওই গ্রামের জয়েন উদ্দীন, বাবু ও মজিবর রহমানের বাড়ি তল্লাশি করে সরকারি ভিজিডির তিন হাজার ৯৪০ কেজি চাল উদ্ধার করে। এ ঘটনায় পরের দিন ওই ইউনিয়ন পরিষদের সচিব সেলিনা আক্তার বাদী হয়ে ওই তিনজনকে আসামি করে থানায় মামলা করেন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, ভিজিডির তিন হাজার ৯৪০ কেজি চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলামকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

অন্যদিকে, পোরশা উপজেলার ছাওর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুদ্দীন আলীর বিরুদ্ধে মৃত্যু সনদের তারিখ পরিবর্তন করে দেওয়ার অভিযোগ উঠে। তিনি জনগনের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে বিভিন্ন ধরনের অবৈধ্য কাজ যেমন, ভিজিডি কাড ধারীদের কাছ থেকে, মাতৃত্বকালীন ভাতা ভোগী কাছ থেকে ভাতা দেওয়ার নাম করে বিভিন্ন ধরনের সরকারী ত্রানের নাম করে হাতিয়ে নিয়েছে অধিক টাকা। এরপর স্থানীয় তদন্তের অভিযোগ প্রমাণিত হওয়ায় একই ধারায় তাকেও সাময়িক বরখাস্ত করা হয়।