নকলায় সুস্থ সুন্দর সমাজ গড়তে পুলিশের সচেতনতা মূলক লিফলেট বিতরণ

প্রকাশিত: ১১:৪১ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০
20 Views

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’; নারীকে সম্মান করুন, সুস্থ সুন্দর সমাজ গড়–ন’- এ সকল শ্লোগানে ১৯ অক্টোবর সোমবার শেরপুর জেলার প্রতিটি উপজেলায় পুলিশ বিভাগের পক্ষ থেকে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়েছে। এর অংশ হিসেবে জেলার নকলা উপজেলায় নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন শাহ’র নেতৃত্বে দুপুর থেকে শুরু হয়ে বিকেল পর্যন্ত উপজেলার বিভিন্ন জনবহুল স্থানে এসব লিফলেট বিতরণ করা হয়।

পুলিশের সেবা সর্বসাধারণের কাছে পৌঁছে দিতে, বিশেষ করে নারী নির্যাতন, ধর্ষণ, ইভটিজিং, মাদক, বাল্যবিবাহসহ বিভিন্ন সামাজিক অপরাধ প্রতিরোধে ৯৯৯-এর গুরুত্ব ও ব্যবহার নিশ্চিত করতে এবং জেলা-উপজেলা পুলিশের নতুন মোবাইল নম্বর সংশ্লিষ্ট লিফলেট জনগণের মাঝে বিতরণ করা হয়। তাছাড়া ৯৯৯-এর ব্যবহার সম্পর্কে সর্বসাধারণকে অবহিত করার লক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়নে মোটর সাইকেলে মহড়া দেওয়াসহ সেইসব এলাকায় লিফলেট বিতরণ করেন নকলা থানার পুলিশ।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন শাহ বলেন, নারী নির্যাতন, ধর্ষণ, ইভটিজিং ও বাল্যবিবাহসহ বিভিন্ন স্পর্শকাতর সামাজিক অপরাধ সমূহ প্রতিরোধে জরুরি সেবা পেতে ৯৯৯ নম্বরটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালেন করছে। তাই এ জরুরি সেবা সার্ভিস পেতে জনগণকে আরও সচেতন করতে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে লিফলেট বিতরণ কাজ চলছে। এতে করে সাধারণ জনগণ খুব সহজেই পুলিশের সেবা পাচ্ছেন এবং পাবেন। ৯৯৯-এর জরুরি সেবা সার্ভিস পাওয়ায় কমবে অপরাধ, ফলে শান্তিতে থাকবেন আপামর জনগণ, এমনটাই মনে করছেন সর্বসাধারণ।