সিরাজগঞ্জে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জে করোনাভাইরাস (কোভিড-১৯) সংকটকালীন সময়ে নারী ও কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষা করণের জন্য সুরক্ষা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে ব্র্যাক বাংলাদেশ (জেন্ডার এন্ড জাস্টিস প্রোগ্রাম) এর সহযোগিতায় ও বাংলাদেশ প্রগতি সংস্থা (বিপিএস) ,তাড়াশ সিরাজগঞ্জে বাস্তবায়নে।

বৃহস্পতিবার (২২অক্টোবর) সকালে সিরাজগঞ্জ শহরের আমলাপাড়া প্রোগ্রাম ফর উইমেন ডেভেলপমেন্ট (পিডবিøউডি) অফিসে বাংলাদেশ প্রগতি সংস্থা (বিপিএস’র) নির্বাহী পরিচালক করিম বক্স’র সভাপতিত্বে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ব্র্যাক জেন্ডার এ্যান্ড জাস্টিস প্রকল্প সমন্বয়কারী মোঃ ফিরোজুল ইসলাম, ব্র্যাক সিরাজগঞ্জ জেলা সমন্বয়কারী রইস উদ্দীন, ডিভিশনাল ম্যানেজার রায়হানুল ইসলাম, প্রোগাম ফর উইমেন ডেভেলপমেন্ট নির্বাহী পরিচালক হোসনেয়ারা জলি প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিপিএস’র সমন্বয়কারী ও সাংবাদিক মোঃ মহসীন আলী ও সার্বিক তত্বাবধানে ছিলেন বিপিএস’র কর্মকর্তা আব্দুল জলিল। আলোচনায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নারী ও শিশুদের প্রতি নির্যাতন প্রতিরোধে ও করোনা ভাইরাস সংকট কালীন প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষায় সচেতন করতে ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণে ব্র্যাকের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। করোনাকালীন সংকট মোকাবেলায় স্বাস্থ্য বিধি মেনে চলার প্রতি আরো সচেতন হওয়ার পরামর্শ দেন। আলোচনা সভা শেষে প্রধান অতিথি স্বাস্থ্য সুরক্ষা উপকরণের ১৪ প্রকার সামগ্রীর প্যাকেজ ব্যাগ ২০০টি পরিবারের মধ্যে বিতরণ করেন।