সাংবাদিক পীর হাবিবের বাসায় হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি সুনামগঞ্জে মানববন্ধন 

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০
56 Views
আল হাবিব, সুনামগঞ্জ প্রতিনিধি :
বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের উত্তরার বাসায় গুজব ছড়িয়ে হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে সুনামগঞ্জে।
আজ শনিবার দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে সুনামগঞ্জের সাংবাদিক সমাজের ব্যানারে এই প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।
এ সময় বক্তারা বলেন, অবস্থা দৃষ্টে প্রতীয়মান হয়েছে, সাংবাদিক পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় গুজব ছড়িয়ে যে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে সেটি ছিল পূর্ব পরিকল্পিত। এই হামলার পেছনে একটি স্বার্থান্বেষী মহলের ইন্দন ও অংশগ্রহণ রয়েছে। এদেরকে চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যে বিচারের আওতায় নিয়ে আসার আহ্ববায়ক জানান বক্তারা।
এই হামলার পেছনে সুনামগঞ্জের কোন মহল জড়িত থাকলে তাদেরও খোঁজে বের করার জন্য আইন-শৃংখলা বাহিনী প্রতি অনুরোধ জানান বক্তারা।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।
সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়ের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া, লেখক সুখেন্দু সেন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র নূরুল ইসলাম বজলু, সুনামগঞ্জ প্রেসক্লাবের একাংশের সভাপতি শাহজাহান চৌধুরী, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুয়েব চৌধুর, সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, সাংবাদিক একে কুদরত পাশা, শহীদনূর আহমেদ প্রমুখ।
এ সময় আরো উপস্থিত ছিলেন, সাবেক কাউন্সিলর শামীম চৌধুরী সামু, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, সমাজকর্মী আশরাফ শাহীন, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক সাজিদুর রহমান, জাপা নেতা জামাল উদ্দিন, মহিম তালুকদার, যুবলীগ নেতা রাসেল চৌধুরী, সাবেক ছাত্রলীগ নেতা নূর মোহাম্মদ স্বজন, সাংবাদিক জাকির হোসেন, লুৎফুর রহমান, বিশ্বজিৎ সেন পাপন, আব্দুস সালাম, কর্ণবাবু দাস, রুজেল আহমদ, লিপসন আহমদ, আল-হাবিব, নজরুল  প্রমুখ।
বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মাসুম হেলাল মানববন্ধন সঞ্চালনা করেন।