ইতালিতে হামলা করে মসজিদ উড়িয়ে দেয়ার ভয়াবহ পরিকল্পনা বানচাল

প্রকাশিত: ১:২৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯
0Shares

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: ইতালিতে মুসলমানদের উপর ও মসজিদের উপর ভয়াবহ হামলার পরিকল্পনা নিয়েছিলো ইতালির উগ্রপন্থী ফার রাইট খ্রিস্টানরা। এজন্য তারা মজুদ করেছিলো বিপুল পরিমান অস্ত্র, বোমা ও ডেটোনেটর।

মুসলমানরা যখন নামাজে থাকবে তখন পুরো মসজিদ উড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিলো তাদের। খ্রিস্টানদের এই ভয়াবহ হামলার পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়াতে ভয়ানক এক বিপদ থেকে রক্ষা পেলো মুসলিম সমাজ।

গতকাল রাত থেকে আজ সকাল পর্যন্ত দুই খ্রিস্টান মৌলবাদী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে ইতালি পুলিশ। উদ্ধার করেছে বিপুল অস্ত্র, যা দেখে হতভম্ব ইতালির মুসলমানরা।

অনেক মুসলমান ইতালির মিডিয়ায় নিউজটি দেখে ফজর নামাজের পর দুই রাকাত নফল নামাজ পড়েন। ইতালি পুলিশ জানিয়েছে রাজধানী রোম থেকে ১৮৬ কিলোমিটার উওরে সিয়ানা এরিয়ায় একযোগে মুসলমানদের গ্রান্ড মসজিদে হামলার পরিকল্পনা করে এসব উগ্রবাদী, মৌলবাদী ফার রাইট খ্রিস্টানরা।

গোপন সংবাদ পেয়ে ইতালির ফ্লোরেন্স ও সিয়ানা এরিয়ার পুলিশের বিশেষ ইউনিট অভিযান চালিয়ে ফার রাইট গ্রুপের দুই খ্রিস্টানকে গ্রেফতার করে। এ ভয়াবহ হামলার পরিকল্পনার সাথে প্রত্যক্ষ জড়িত ১০ জনকে গ্রেফতার করার জন্য বিশেষ অভিযানে নেমেছে ইতালির গোয়েন্দা পুলিশ।