ঈশ্বরগঞ্জে ইত্তেফাকুল উলেমা বৃহত্তর মোমেনশাহীর বিক্ষোভ মিছিল 

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০
ইশতিয়াক আহমেদ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ
রাষ্ট্রীয় পৃষ্ঠাপোষকতায় ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইত্তেফাকুল উলেমা বৃহত্তর মোমেনশাহী ঈশ্বরগঞ্জ উপজেলা শাখা। শুক্রবার বাদ জুম্মা মিছিলটি ঈশ্বরগঞ্জ মারকাজ মসজিদ থেকে শুরু করে উপজেলা চত্বরে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ করা হয়।
এর আগে মারকাজ মসজিদের সামনে উপজেলার বিভিন্ন স্থান থেকে ছোট ছোট বিক্ষোভ মিছিলের মাধ্যমে আসে তৌহিদি জনতারা আগমন করে।
বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর আগে দেশটির একটি ম্যাগাজিন একই ধরনের ঘটনা ঘটিয়ে বিশ্ব মুসলিমের আবেগ-অনুভূতিতে আঘাত করেছে। ফলে মুসলিম উম্মাহ বিক্ষুব্ধ ও প্রতিবাদ মুখর হয়ে উঠেছে।
বক্তারা আরো বলেন, ফ্রান্সের একজন শিক্ষক বিশ্বনবী হযরত মোহাম্মদ (স.) এর কার্টুন তৈরি করে এই ন্যক্কারজনক ঘটনার সূত্রপাত করেছিল। যা মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বমুসলিমকে উস্কে দিয়ে বিশ্বব্যাপী অশান্তির আগুন জ্বালিয়ে দিয়েছে। ফ্রান্সের ধর্মবিরোধী এ অবমাননা বিশ্বমুসলিম নেতৃত্বকে ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে। বক্তারা বলেন, ফ্রান্স সরকারকে অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ করতে হবে। অন্যথায় ফ্রান্সের বিরুদ্ধে সারাবিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পড়বে। মুসলমানরা তাদের নবীকে প্রাণের চেয়ে বেশি ভালোবাসে। মহানবীর অপমান মুসলমানরা সহ্য করবে না। বক্তারা ফ্রান্সের সব পণ্যবর্জন করার আহবান জানান।