শেরপুরের নকলায় ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ, প্রতিবাদ সভা-মিছিল

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০
77 Views

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য ও ফ্রান্সের স্থানীয় ম্যাগাজিনে শেষ নবী হযরত মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করাসহ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। ৩১ অক্টোবর শনিবার উপজেলা উলামা ঐক্য পরিষেদের উদ্যোগে ও আয়োজনে এবং সংগঠনটির সভাপতি ক্বারী আব্দুল জলিলের সভাপতিত্বে ঢাকা-শেরপুর মহাসড়কে ঝুমুর সিনেমা হল চত্ত্বরে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এ প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসরাম জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা উলামা ঐক্য পরিষেদের সাধারণ সম্পাদক মুফতী আনসার উল্লাহ, সহসভাপতি ও উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মুফতি আব্দুল জলিল কাসেমী, পৌর বাজারের ধানহাটী মারকাজ মসজিদের খতিব মাওলানা মো. ওসমান গণি, হাবিবে জান্নাত মসজিদের খতিব মাওলানা ওসমান গণি, গনপদ্দী খালেদা আহম্মদ নুরানীয়া হাফেজিয়া মাদ্ররাসার খতিব হাফেজ মাওলানা ওলি উল্লাহ, পাঁচকাহুনিয়া আলিম মাদ্রাসার প্রভাষক মাওলানা মো. মাজহারুল ইসলাম, স্থানীয় হাফেজ মো. শহিদুল ইসলাম প্রমুখ।

এসময় উপজেলা উলামা ঐক্য পরিষদ, বাংলাদেশ জময়ঈতে আহলে হাদিস নকলা শাখা, জময়ঈতে শুব্বানে আহলে হাদিস বাংলাদেশ এর নকলা উপজেলা শাখা, আল-জামিয়াতুল মাদনীয়া (ক্বওমী) মাদ্রাসার জালারপুরসহ বিভিন্ন ক্বওমী মাদ্ররাসার ও ইসলামী বিভিন্ন সংগঠনের ব্যানারে শত শত তৌহিদী মুসলিম জনতা, উপজেলার সাধারণ মুসুল্লি ও বিভিন্ন মসজিদ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

বক্তারা তাদের বক্তব্যে ফ্রান্সের সকল পণ্য বাংলাদেশ থেকে বয়কটের আহবান জানানোর পাশাপাশি মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে নি:শ্বর্তে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। তাছাড়া এ ঘটনায় বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয় ভাবে বিষয়টির জন্য নিন্দা জানানোর পাশাপাশি এর প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করার আহ্বান জানান তাঁরা। পরে স্থানীয় জনতার উদ্যোগে ও সর্বস্তরের মুসলিম জনতার উপস্থিতিতে বিক্ষুব্ধরা ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করেন।