শেরপুরের চন্দ্রকোনায় মেক্রোঁর কুশপুত্তলিকা দাহ করাসহ ফ্রান্সের পণ্য বয়কটের আহবান

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২০
28 Views

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

শেরপুর জেলার নকলা উপজেলাধীন চন্দ্রকোনা ইউনিয়নে  ফ্রান্সের প্রেসিডেন্ট মেক্রোঁর কুশপুত্তলিকা দাহ করাসহ মেক্রোঁর প্রতীকী ছবিতে জুতার মালা পড়িয়ে জুতা পেটা, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছেন উলামা ঐক্য পরিষদ।

৪ অক্টোবর বুধবার দুপুর ২ টার দিকে চন্দ্রকোনা উলামা ঐক্য পরিষেদের উদ্যোগে ও সংগঠনটির সভাপতি মাওলানা হাবিবুল্লার সভাপতিত্বে চন্দ্রকোনা পশ্চিম বাজারের  তিন রাস্তার মোড়ে এ সকল কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

সংগঠনটির কোষাধ্যক্ষ নুর মুহাম্মদের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- নকলা উপজেলা উলামা ঐক্য  পরিষদের সভাপতি ক্বারী আব্দুল জলিল, সাধারণ সম্পাদক মুফতী আনসার উল্লাহ, সহ-সভাপতি ও উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মুফতি আব্দুল জলিল কাসেমী, চন্দ্রকোনা উলামা ঐক্য পরিষদের উপদেষ্টা আবু সালেহ, সাধারণ সম্পাদক মীর হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, দপ্তর সম্পাদক মাওলানা আব্দুলাহ আল মামুন, কায়দা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা ওলি উল্লাহ, হাবিবে জান্নাত মসজিদের খতিব মাওলানা ওসমান গণি প্রমুখ।

এসময় জানকীপুর দারুল উলুম ক্বওমী মদ্রাসা, চরমধুয়া বাগে জান্নাত হাফিজিয়া মাদ্রাসাসহ ইসলামী বিভিন্ন সংগঠনের ব্যানারে শত শত তৌহিদী মুসলিম জনতা, উপজেলা ও ইউনিয়ন থেকে আগত সাধারণ মুসুল্লি ও বিভিন্ন মসজিদ-মাদ্রাসার ইমাম-মোয়াজ্জিম, শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মুসলিম জনতা উপস্থিত ছিলেন।

বক্তারা তাদের বক্তব্যে ফ্রান্সের সকল পণ্য বাংলাদেশ থেকে বয়কটের আহবান জানানোর পাশাপাশি মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে নি:শ্বর্তে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।
পরে স্থানীয় জনতার উদ্যোগে ও সর্বস্তরের মুসলিম জনতার উপস্থিতিতে বিক্ষুব্ধরা ফ্রান্সের প্রেসিডেট মেক্রোঁর কুশপুত্তলিকা দাহ করেন।