সৌদি থেকে ফিরলেন নির্যাতিত সুমিসহ ৯১ নারীকর্মী

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯
0Shares

ভাগ্যবদলের স্বপ্ন নিয়ে সৌদি আরবে কাজ করতে গিয়ে নির্যাতনের শিকার হওয়া নারীকর্মী সুমি আক্তার দেশে ফিরেছেন। তার সঙ্গে ফিরেছেন আরও ৯১ জন নারীকর্মী।

শুক্রবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ৭টায় এয়ার অ্যারাবিয়ার জি৯-৫১৭ নম্বর ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান এই নির্যাতিত নারীকর্মীরা।

সৌদি থেকে সুমির আসার খবরে সকাল থেকেই বিমানবন্দরের ২ নম্বর টার্মিনালে গণমাধ্যমকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যায়। কিন্তু বিমানবন্দরে নেমে ১ নম্বর টার্মিনাল দিয়ে গোপনে বাড়ির উদ্দেশে যাত্রা করেন সুমি। ফলে তার সঙ্গে আর কথা বলা হয়নি সাংবাদিকদের।

তবে বিমানবন্দরে স্ত্রীর অপেক্ষায় থাকা সুমির স্বামী নূরুল ইসলাম বলেন, ‘সুমি দেশে ফেরার খুবই আনন্দিত আমরা। তবে খারাপও লাগছে- অনেক টাকা খরচ করে সে সৌদি গিয়েছিল পরিবারের মুখে হাসি ফোটাতে। কিন্তু এখন ফিরতে হলো নিঃস্ব হয়ে। খালি হাতে।’

সম্প্রতি সৌদি আরবে পাশবিক নির্যাতন সহ্য করতে না পেরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেশে ফেরার আকুতি জানিয়ে একটি ভিডিও প্রকাশ করেন সুমি। ভিডিওটি ভাইরাল হলে তার স্বামী নূরুল ইসলাম রাজধানীর পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সাভারের আশুলিয়ার চারাবাগ এলাকার বাসিন্দা সুমি ওই ভিডিওতে বলেন, ‘ওরা আমারে মাইরা ফালাইব, আমারে দেশে ফিরাইয়া নিয়া যান। আমি আমার সন্তান ও পরিবারের কাছে ফিরতে চাই। আমাকে আমার পরিবারের কাছে নিয়ে যান। আর কিছু দিন থাকলে আমি মরে যাবো।’

সুমি পঞ্চগড় জেলার বোদা সদর থানার রফিকুল ইসলামের মেয়ে।