শেরপুরের ২ চাঁনের ২ সূর্য্য সন্তান এখন কেন্দ্রীয় যুবলীগ নেতা

প্রকাশিত: ১২:২১ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২০

মো. মোশারফ হোসাইন, শেরপুর প্রতিনিধি:

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ২০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছ। কেন্দ্রীয় পূর্ণাঙ্গ এ কমিটিতে শেরপুর জেলার ২ উপজেলার ২ চাঁন মিয়ার ২ মেধাবী সূর্য্য সন্তান নির্বাহী সদস্য হিসেবে মনোনিত হওয়ায় জেলাবাসী খুশি। বিভিন্ন মহলে এ সুসংবাদটি ছড়িয়ে পড়ার পরে সর্বমহলের শুভেচ্ছা ও অভিনন্দনে ভাসছেন তাঁরা।

নতুন এ কমিটিতে নির্বাহী সদস্য হিসেবে যে দুইজন স্থান পেয়েছেন তাঁরা হলেন- জেলা কৃষক লীগের সহ-সভাপতি শ্রীবরদী উপজেলার গড়জরিপা ইউনিয়নের চৈতাজানী গ্রামের আব্দুর রহমান চাঁনের দ্বিতীয় সন্তান প্রকৌশলী আব্দুল্লাহ আল-আমিন ও নালিতাবড়ী উপজেলার শহর আওয়ামী লীগের সদস্য পৌর শহরের দক্ষিণ বাজার এলাকার ব্যবসায়ী চাঁন মিয়ার ছেলে মহিউদ্দিন রানা।

বিভিন্ন তথ্য মতে জানা গেছে, জেলার শ্রীবরদী উপজেলার প্রকৌশলী আব্দুল্লাহ আল-আমিন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থাকাবস্থায় ওই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি বিএনপি ক্ষমতায় থাকাকালে একাধিক মামলাসহ বিভিন্ন ভাবে হয়রানির শিকার হয়েছেন। আর জেলার নালিতাবাড়ীর মহিউদ্দিন রানা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ- সম্পদক ও ঢাক বিশ্ববিদ্যালয়ের শহীদ উল্লাহ হল ছাত্রলীগের পরিকল্পনা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে সকলের দৃষ্টি কাড়েন। দেশ ও  দলের প্রতি তাদের দায়িত্ববোধ দেখে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ যুবলীগের নতুন সভাপতি শেখ ফজলে শামস্ পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার পাশাপাশি তাদের ওপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালনে বিভিন্ন মাধ্যমে সকলের দোয়া-আর্শীবাদ ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন তাঁরা।

উল্লেখ্য, ১৪ নভেম্বর সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হয়। ২০১৯ সালের ৭ নভেম্বর রাজধানী ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের এক বছর পর পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন ক্ষমতাসীন দলের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ২০১ সদস্য বিশিষ্ট যুবলীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় এ কমিটি ঘোষণা করেন।